লোগো টেমপ্লেট জমা দেওয়ার প্রয়োজনীয়তা


গ্রাফিকরাইভার লোগো টেমপ্লেট বিভাগে থাকা সমস্ত ফাইল অবশ্যই স্কেলযোগ্য হতে হবে। স্কেলযোগ্য ফাইলগুলি প্রস্তুত করার পদ্ধতিতে ফটোশপ এবং ইলাস্ট্রেটারের মধ্যে ছোট ছোট পার্থক্য রয়েছে। প্রতিটি ফাইলের ধরণের বিবরণের জন্য নীচের তথ্যগুলিকে দেখুন।

লোগো টেমপ্লেট
লোগো টেমপ্লেটগুলি এমন ফাইল যা কাস্টম নাম, ট্যাগলাইন এবং রঙীন স্কিম থাকতে পারে। গ্রাফিকরিভারে লোগো টেমপ্লেটগুলি কাস্টম বা বিসপোক লোগো থেকে আলাদা। "টেমপ্লেট" অপারেটিভ শব্দ। এগুলি স্কেলযোগ্য এবং ব্যবসায় কার্ড থেকে শুরু করে বিলবোর্ড এবং মুদ্রিত নথিগুলি ওয়েব ডিজাইন পর্যন্ত সমস্ত কিছুর জন্য ব্যবহার করা যেতে পারে।
লোগো লেআউট



লোগো টেমপ্লেট নির্দেশিকা
আপনার লোগো টেমপ্লেট তৈরি করার সময় নিম্নলিখিত নির্দেশাবলী অনুসরণ করা হয়:

আপনাকে অবশ্যই খুব সুনির্দিষ্ট ডিজাইনগুলি এড়িয়ে চলতে হবে এবং নিশ্চিত করতে হবে যে আপনার টেম্পলেটটি বিভিন্ন নামের সাথে ভালভাবে কাজ করে। উদাহরণস্বরূপ, গ্রাফিক উপাদান হিসাবে অক্ষর বা শব্দের একটি সেট ব্যবহার টেমপ্লেটটি কাস্টমাইজ করার সময় ব্যবহার করা যেতে পারে এমন নামগুলির সীমাবদ্ধ করে দেবে।
গ্রাফিক উপাদানগুলি যা একটি নির্দিষ্ট ধারণাকে উপস্থাপন করে একটি কাস্টম নাম যুক্ত করার সময়ও চ্যালেঞ্জিং প্রমাণ করতে পারে। যদি কোনও গ্রাফিক উপাদান নকশার প্রসঙ্গটি দিতে সংযুক্ত পাঠ্যের উপর নির্ভর করে তবে এটি লোগো টেমপ্লেট হিসাবে উপযুক্ত হবে না।
নাম
আপনি নিজের নকশা শুরু করার আগে ধারণা এবং স্বনির্ধারণের স্বাচ্ছন্দ্যের বিষয়ে চিন্তা করুন। আপনার লোগো টেমপ্লেটটি পর্যালোচনার জন্য আপলোড করার আগে এটি বিভিন্ন ধরণের নামের সাথে ব্যবহার করতে সহায়ক হতে পারে।
লোগোটিতে একটি গ্রাফিক উপাদান এবং একটি নাম থাকতে হবে (ট্যাগলাইন alচ্ছিক)।
মূল ফাইলটি অবশ্যই স্কেবলযোগ্য (পিএসডি এবং / অথবা ইপিএস) হতে হবে।
লোগো আউটলাইন
লোগোর অবশ্যই সম্পাদনাযোগ্য পাঠ্য থাকতে হবে।
বিজনেস কার্ড থেকে শুরু করে বিলবোর্ডে - লোগোটি অবশ্যই সমস্ত আকারের জন্য উপযুক্ত।
দয়া করে নোট করুন যে আপনার ডিজাইনের উপাদানগুলিকে পরিমার্জন এবং অনুকূলকরণ করা গুরুত্বপূর্ণ। সূক্ষ্ম বিবরণ এবং পাঠ্য ছোট স্কেলগুলিতে ভাল মুদ্রণ করবে না। লোগোটি যখন বড় করা হয় তখন আপনার নকশায় ত্রুটি এবং অসঙ্গতিগুলি দেখা দেয়।
পাঠ্য এবং গ্রাফিক উপাদান অবশ্যই ভারসাম্যপূর্ণ হওয়া উচিত:
লোগোর চাক্ষুষ ভারসাম্য নান্দনিকভাবে আনন্দদায়ক হওয়া উচিত। ইউনিফাইড ডিজাইন তৈরি করতে প্রতিটি উপাদানকে একসাথে কাজ করা দরকার।
গ্রাফিক উপাদান এবং পাঠ্যের দুর্বল প্রান্তিককরণ বা স্কেলিংয়ের ফলে লোগো টেমপ্লেট ভারসাম্যহীন দেখায়।
ফন্টের পছন্দ গ্রাফিক উপাদান অবশ্যই প্রশংসা করতে হবে যাতে লোগো একক সুসংগত ডিজাইন হিসাবে উপস্থিত হয়।
অ-মানক ফন্টগুলিতে আইটেমের বিবরণ এবং সহায়তা ফাইল উভয় ক্ষেত্রে ব্যবহৃত ফন্টের একটি লিঙ্ক অবশ্যই অন্তর্ভুক্ত থাকে। আরও তথ্যের জন্য বাইরের সম্পদ ব্যবহার সম্পর্কে আমাদের সম্পূর্ণ নিবন্ধটি পড়ুন।


ফর্ম্যাট করার নির্দেশিকা
আপনার টেমপ্লেটগুলি তৈরি করার সময় আপনাকে ফর্ম্যাট গাইডগুলি মেনে চলতে হবে:

সমস্ত লোগো টেমপ্লেট অবশ্যই ইপিএস বা পিএসডি ফর্ম্যাটে থাকতে হবে।
ফাইলটি অবশ্যই সিএমওয়াইকে হতে হবে।
ফাইল, স্তর এবং স্য্যাচগুলি অবশ্যই সংগঠিত এবং সহজেই ব্যবহারযোগ্য।
পাঠ্য সম্পাদনযোগ্য হতে হবে।
আইটেমটি অবশ্যই ব্যবহৃত ফন্টগুলি তালিকা করতে একটি সহায়তা ফাইল অন্তর্ভুক্ত করবে।
যদি আপনি প্রধান পূর্বরূপ চিত্রের জন্য পণ্য মকআপ ব্যবহার করতে পছন্দ করেন তবে আপনাকে অবশ্যই নকশার একটি সরল সংস্করণ অন্তর্ভুক্ত করতে হবে, যাতে গ্রাহকরা লোগোটি স্পষ্ট দেখতে পাবে।
পূর্বরূপসমূহ


প্রযুক্তিগত প্রয়োজনীয়তা
আপনার লোগো টেমপ্লেট জমা দেওয়ার আগে, নিশ্চিত করুন যে আপনার ফাইলটি নিম্নলিখিত প্রয়োজনীয়তাগুলি পূরণ করে:

স্তর এবং অবজেক্টগুলি লক করা উচিত নয়।
কোনও দৃশ্যমান গাইড নেই।
ফাইলটি অবশ্যই ভাল নির্মাণ করা উচিত।
আকারগুলি সংজ্ঞায়িত করার জন্য গ্রাফিক উপাদানগুলি ন্যূনতম পয়েন্টের সংখ্যার সাথে করা উচিত, এটি নিশ্চিত করে যে পথগুলি মসৃণ। অতিরিক্ত পয়েন্ট ফাইল সম্পাদনা করা কঠিন করে তুলতে পারে এবং উচ্চতর প্রশস্তিতে অনিয়ম দেখাতে পারে।
অনেকগুলি পয়েন্ট


ইপিএস প্রয়োজনীয়তা
আপনার লোগো টেমপ্লেট জমা দেওয়ার আগে, নিশ্চিত করুন যে আপনার ফাইলটি নিম্নলিখিত EPS প্রয়োজনীয়তাগুলি পূরণ করে:

ইপিএস ফাইলটি 8-10 সংস্করণ হতে হবে।
কোনও বিপথগামী পয়েন্ট থাকা উচিত নয়। স্ট্রে পয়েন্টগুলি অদৃশ্য পয়েন্টগুলি যার কোনও স্ট্রোক বা ভরাট নেই এবং আপনার নকশাটি ঘনিষ্ঠভাবে পরীক্ষা না করে দেখা যায় না।
স্ট্রাইন পয়েন্টগুলি ঘটতে পারে যখন লাইনগুলি কেটে মুছে ফেলা হয় বা কোনও পথ না আঁকলে আর্টবোর্ডে পেন টুল ব্যবহার করা হয়। আপনি কয়েকটি ভিন্ন উপায়ে বিপথগামী পয়েন্টগুলি খুঁজে পেতে পারেন, একটি হ'ল রূপরেখা মোডে আপনার ডিজাইনটি দেখে। অ্যাডোব ইলাস্ট্রেটে আপনি নির্বাচন -> অবজেক্ট -> স্ট্রে পয়েন্টে যেতে পারেন।
স্ট্রে পয়েন্টস
খোলা পথ থাকা উচিত নয়। সমস্ত ভরাট পাথ অবশ্যই বন্ধ করতে হবে অথবা ফাইল সম্পাদনা ও কাস্টমাইজ করার সময় সমস্যা তৈরি করতে পারে। আরও তথ্যের জন্য, মুক্ত পথের নিবন্ধটি সহকারে পড়ুন।
খোলা পথ
স্তর এবং অবজেক্টগুলি গোপন করা উচিত নয়।
ফাইলটিতে রাস্টারযুক্ত উপাদান বা আন-প্রসারিত প্রভাব থাকতে পারে না। লোগো টেম্পলেটগুলি অবশ্যই 100% সম্পাদনাযোগ্য ভেক্টর হতে হবে এবং এতে রাস্টারযুক্ত উপাদান থাকতে পারে না। একটি ইলাস্ট্রেটার ইপিএস ফাইলে রাস্টারযুক্ত সামগ্রীগুলি খুঁজতে, আপনি লিংক প্যানেলটি খুলতে পারেন, উইন্ডো -> লিঙ্কগুলিতে যেতে পারেন।
রাস্টার


পিএসডি প্রয়োজনীয়তা
আপনার লোগো টেমপ্লেট জমা দেওয়ার আগে, নিশ্চিত করুন যে আপনার ফাইলটি নিম্নলিখিত EPS প্রয়োজনীয়তাগুলি পূরণ করে:

ফাইলটিতে রাস্টারযুক্ত উপাদান থাকতে হবে না।
গ্রাফিকগুলি অবশ্যই পাথ এবং আকারের সরঞ্জাম ব্যবহার করে তৈরি করতে হবে।
ভেক্টর
আপনি একবার আপনার মুদ্রণ টেম্পলেট ফাইলটি বিক্রয়ের জন্য প্রস্তুত হয়ে উঠলে আপনার আইটেম আপলোডের জন্য প্রস্তুত করার জন্য আমাদের গাইড অনুসরণ করা উচিত।

Comments

Popular posts from this blog

Upwork Profile Overview Sample, Example and Format

6 Cover Letter Sections in our Templates